সমাজসেবা অধিদপ্তর পরীক্ষার ফলাফল ২০২৪

২১ অক্টোবর, ২০২৪ সকাল ১০ টা থেকে ১১ঃ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হয় দেশের সবচেয়ে বড় নিয়োগ পরীক্ষা। এই বছর সমাজসেবা অধিদপ্তরের ইউনিয়ন সমাজকর্মী পদে মোট ৬,৬২,২৭০ জন প্রার্থীর মধ্যে ২,৩৬,৬৪১ পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। বাংলাদেশের ৬৪ জেলার ৮৭৭টি কেন্দ্রে একযোগে সমাজকর্মী ইউনিয়ন পদের পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকল পরীক্ষার্থী পরীক্ষা শেষে অধীর অগ্রহে সমাজসেবা অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪ জন্য অপেক্ষা করে। কিন্তু দুঃখের বিষয় অল্প সময়ের মধ্যে এত প্রার্থীর পরীক্ষার খাতা দেখা সম্ভব নয়। যার ফলে সমাজকর্মী ইউনিয়ন পরীক্ষার রেজাল্ট প্রকাশে কিছুটা বিলম্ব হচ্ছে। তবে সমাজসেবা অধিদপ্তর কর্তৃপক্ষ জানিয়েছে যে বুয়েটের কারিগরি সহায়তায় দ্রুত সময়ের মধ্যে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।  সুতরাং সমাজকর্মী ইউনিয়ন পরীক্ষার ফলাফল পেতে আমাদের সাথেই থাকুন।

ইউনিয়ন সমাজকর্মী নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

দিন দিন সরকার চাকরির চাহিদা বৃদ্ধি পাচ্ছে। সমাজকর্মী (ইউনিয়ন) পদের সংখ্যা ৪৬৩ টি। কোভিড-১৯ পরিস্থিতির কারণে নির্দিষ্ট সময়ে অনুষ্ঠিত হতে পারেনি ডিএসএস চাকরি পরীক্ষাটি। তবে দেরিতে হলেও সমাজকর্মী পদের লিখিত (এমসিকিউ) পরীক্ষা অনুষ্ঠিত হওয়াতে খুশি প্রার্থীরা। ইউনিয়ন সমাজকর্মী পদের পরীক্ষার ধরন নৈবেক্তিক। মোট ৯০ মিনিট পরীক্ষা অনুষ্ঠিত হয়। যার পূর্ণমান ৭০। বাংলা, ইংরেজি, গণিত ও সাধারণজ্ঞান বিষয়াবলী থেকে প্রশ্ন করা হয়। এ বছর সীমিত সংখ্যক পদের বিপরীতে বিপুল প্রার্থী আবেদন করায় শুধুমাত্র যোগ্য প্রার্থীদের মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হবে। এক্ষেত্রে ডিএসএস ইউনিয়ন (সমাজকর্মী) পদের প্রিলিমিনারী টেস্টে সর্বোচ্চ নম্বর প্রাপ্তদের অগ্রাধীকার দেওয়া হবে।

সমাজসেবা অধিদপ্তর পরীক্ষার ফলাফল ২০২৪

অবশেষে ডিএসএস ফলাফল ২০২৪ প্রকাশিত হয়েছে। অনেকেই জানেন না কিভাবে ডিএসএস পরীক্ষার রেজাল্ট চেক করবেন। এক্ষেত্রে চিন্তার কোন কারণ নেই। আজ আমরা সমাজসেবা রেজাল্ট দেখার পদ্ধতিসহ, ইউনিয়ন সমাজকর্মী নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪ পাওয়ার পর করণীয় কি তা নিয়ে বিস্তারিত আলোচনা করবো। সুতরাং যারা সমাজসেবা অধিদপ্তর চাকরি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তারা শেষ পর্যন্ত আমাদের সাথেই থাকুন। আশা করি আপনি সকল বিষয় সম্পর্কে জানতে পারবেন। অপরদিকে যে কোন ডিএসএস ফলাফল সম্পর্কে যে কোন ধরনের প্রশ্ন থাকলে আমাদের সাথে শেয়ার করতে পারেন। আপনার প্রশ্নের সঠিক উত্তর দেওয়ার চেষ্টা করবো।

2022-10-31-13-58-00785a5578e9254273805f668a156ccb-page-002


2022-10-31-13-58-00785a5578e9254273805f668a156ccb-page-003
2022-10-31-13-58-00785a5578e9254273805f668a156ccb-page-004

ডিএসএস ইউনিয়ন সমাজকর্মী পরীক্ষার ফলাফল ২০২৪

অনেকেই জানতে চেয়েছেন সমাজসেবা অধিদপ্তর পরীক্ষার ফলাফল কবে দিবে? পরীক্ষার্থীকে এ সকল প্রশ্নের উত্তর দিতে আজকের এই আয়োজন। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় প্রতিনিয়ত কাজ করে চলেছে শুধুমাত্র সমাজসেবা পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য। তারা দ্রুত সময়ের মধ্যে ফলাফল প্রকাশের আশ্বাস দিয়েছেন। ডিপার্টমেন্ট অফ সোশ্যাল সার্ভিসেস রেজাল্ট ডাউনলোড লিঙ্ক শেয়ার করা হয়েছে। যাইহোক ডিএসএস চাকরি ফলাফল পোষ্টটি যদি আপনার কোন উপকারে আসে তাহলে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

সমাজসেবা অধিদপ্তর রেজাল্ট ২০২৪ দেখার নিয়ম

যেহেতু এ বছর প্রার্থীর সংখ্য বেশি সুতরাং ডিএসএস সমাজকর্মী রেজাল্ট দেখতে প্রার্থীদের কিছুটা বেগ পেতে হতে পারেন। এক্ষেত্রে অনেকে র্সাভার জ্যাম, পেজ লোডিং, কানেকশন জনিত সমস্যার মুখোমুখি হতে পারেন। যার ফলে ইউনিয়ন সমাজকর্মী ডিএসএস রেজাল্ট ২০২৪ ডাউনলোড করতে ব্যর্থ হতে পারেন। সুতরাং আপনি যাতে েএই সমস্যায় না পড়েন তার জন্য আমাদের দেওয়া নিয়মাবলী ধাপে ধাপে অনুসরণ করুন। আশাকরি আপনি খুব সহজেই সমাজকর্মী ইউনিয়ন পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন।

  • শুরুতে আপনাকে সমাজসেবা অধিদপ্তর অফিসিয়াল ওয়েব লিঙ্কে যেতে হবে।
  • অন্যথায় এখানে ক্লিক করুন dss.gov.bd.
  • ডিএসএস হোমপেজটি আপনার সামনে প্রদর্শিত হবে।
  • পেজটি কিছুটা নিচের দিকে নামিয়ে নোটিশ বোর্ডে গিয়ে থামুন।
  • জেলা ভিত্তিক ইউনিয়ন সমাজকর্মী পদের রেজাল্ট পিডিএফ ডাউনলোডের জন্য প্রস্তুত।
  • সমাজসেবা অধিদপ্তর সকল জেলার ফলাফল পিডিএফ ফাইলটি আপনার ডিভাইসে সেভ করুন।
  • ডিএসএস রেজাল্ট পিডিএফ ফাইল ওপেন পূর্বক রোল নম্বর দ্বারা অনুসন্ধান করুন।
  • যদি আপনার রোল নম্বরটি উক্ত লিস্টে থাকুন তাহলে আপনি নির্বাচিত হয়েছেন।
  • অভিনন্দন আপনাকে। পরবর্তী পরীক্ষার জন্য প্রস্তুতি গ্রহণ করুন।

রেজাল্ট ডাউনলোড পিডিএফ

সমাজকর্মী ইউনিয়ন মৌখিক পরীক্ষার সময়সূচি

প্রথমেই ধন্যবাদ জানাচ্ছি যারা ডিএসএস সমাজসেবা অধিদপ্তরের ইউনিয়ন সমাজকর্মী পদে লিখিত পরীক্ষায় কর্তৃকায হয়েছেন। যে সকল প্রার্থীরা DSS ইউনিয়ন সমাজকর্মী পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন শুধুমাত্র তারাই ভাইবা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। এক্ষেত্রে দ্রুত সময়ের মধ্যে ডিএসএস মৌখিক পরীক্ষা তারিখ ও সময় অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হবে। ভাইভা পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের চূড়ান্ত নিয়োগ পত্র প্রদান করা হবে। যাইহোক যারা ফলাফল নিয়ে চিন্তিত তারা ডিএসএস প্রশ্ন সমাধান ২০২৪ টি একনজর দেখে নিতে পারেন। এক্ষেত্রে আপনি আপনার ফলাফলের পূর্বাভাস সম্পর্কে কিছুটা ধারণা পাবেন।

এসএমএস এর মাধ্যমে ডিএসএস রেজাল্ট দেখার পদ্ধতি

dss.teletalk.com.bd পরীক্ষার ফলাফল ২০২৪ এই আর্টিকেলে উপলব্ধ। প্রার্থীরা সচারচর জিজ্ঞেসা করে থাকেন কিভাবে এসএমএস এর মাধ্যমে সমাজসেবার নিয়োগ পরীক্ষা ফলাফল দেখবেন। তো চলুন দেরি না করে শুরু করা যাক। টেলিটক সিমের মাধ্যমে ইউনিয়ন সমাজকর্মী ফলাফল দেখা যাবে। এক্ষেত্রে সঠিক সময়টি মেনে এসএমএসটি পাঠাতে হবে। প্রতিটি এসএমএস এর জন্য চার্জ প্রযোজ্য।

ডিএসএস সমাজকর্মী পরীক্ষার রেজাল্ট পিডিএফ ডাউনলোড

প্রথমত সমাজসেবা অধিদপ্তর ডিএসএস লিখিত ফলাফলটি ওয়েবসাইটে প্রকাশ করা হবে। তারপর আপনি এটি ডাউনলোড করতে পারবেন। এক্ষেত্রে প্রার্থীদের সুবিধার্থে আমরা সমাজকর্মী রেজাল্ট পিডিএফ ফাইলটি আমাদের ওয়েবসাইটে শেয়ার করবো। DSS ইউনিয়ন সমাজকর্মী পরীক্ষার রেজাল্ট PDF ডাউনলোড করতে গিয়ে আপনি যদি কোন সমস্যয় পড়েন তাহলে কমেন্টে জানতে পারেন। বিস্তারিত জানতে সমাজসেবা অধিদপ্তর অফিসিয়াল ওয়েবপেজটি ভিজিট করুতে পারেন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য অসংখ্যক ধন্যবাদ।

Total Views: 10 ,