মানব জীবনে ইতিহাস শীর্ষক প্রবন্ধ (৩০০ শব্দের মধ্যে) – এসএসসি ইতিহাস এ্যাসাইমেন্ট ২০২১ ১ম সপ্তাহ

এসএসসি ১ম সপ্তাহের এ্যাসাইমেন্ট ২০২১ পাওয়া যাচ্ছে। যারা বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা অ্যাসাইনমেন্ট সমাধান খুজছেন তাদের জন্য আমরা হাজির হয়েছি। এসএসসি ইতিহাস অ্যাসাইনমেন্ট এর প্রথম সপ্তাহের প্রশ্ন  উত্তরটি খুব সহজে এবং নির্ভুলভাবে দেওয়ার চেষ্টা করেছি। প্রথম সপ্তাহের বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব পরিচয় পাঠ্যবইয়ের প্রথম অধ্যায় থেকে প্রশ্ন করা হয়েছে।  জীবনে ইতিহাস শীর্ষক প্রবন্ধ সম্পর্কে 300 শব্দের একটি রচনা লিখতে হবে।  যার জন্য প্রথমে আপনাকে প্রথম অধ্যায় যত্ন সহকারে পড়তে হবে প্রথম সপ্তাহ একটিমাত্র প্রশ্ন করা হয়েছে তাই আশা করি খুব সহজেই আপনি উত্তর করতে পারবেন।  ইতিহাস একটি মজার বিষয়।  ইতিহাস পড়তে ও লিখতে  কার না ভালো লাগে। ইতিহাস পড়ার সময়ই মনের মধ্যে রোমাঞ্চকর অনুভূতি সৃষ্টি হয়।  যাইহোক দেরি না করে আমাদের দেওয়া নমুনা উত্তর টি সংগ্রহ করুন।

এসএসসি ১ম সপ্তাহের এ্যাসাইমেন্ট

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী অন্যান্য শ্রেণীর মত এসএসসি পরীক্ষার্থীদের জন্য এসএমএস চালু করা হয়েছে।  পূর্বে কখনো এসএসসি পরীক্ষার্থীদের সাথে পরিচিত হয়নি।  এটি তাদের জন্য একটি নতুন অভিজ্ঞতা।  আশা করি সকল শিক্ষার্থীরা এটিকে স্বাগতম জানাবে।  অপরদিকে এসাইনমেন্ট সম্পর্কে যদি কারো কোন প্রশ্ন থেকে থাকে তাহলে আমাদের সাথে শেয়ার করতে পারেন আমরা যত দ্রুত সম্ভব আপনার প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব।  প্রথম সপ্তাহের কয়েকটি বিষয় থেকে প্রশ্ন করা হয়েছে যার মধ্যে বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা অন্যতম।  মানবিক বিভাগের একটি গুরুত্বপূর্ণ বিষয় ইতিহাস। তাই ইতিহাস পাঠ মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। যাই হোক ইতিহাস 200 এর প্রথম অধ্যায়ের নাম হচ্ছে ইতিহাস পরিচিতি। ইতিহাস পরিচিতি পাঠের মাধ্যমে  ইতিহাসের ধারণা স্বল্প পরিসর ব্যাখ্যা করতে পারবে। ইতিহাসের উপাদান ও প্রকারভেদ বর্ণনা করতে পারবে ইতিহাস ও ঐতিহ্যের প্রতীক আগ্রহী হবে।

বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা অ্যাসাইনমেন্ট

1st Week SSC History of Bangladesh and World Civilization Assignment 2021

এসএসসি এ্যাসাইনমেন্ট ইতিহাস ১স সপ্তাহের উত্তর

SSC History of Bangladesh and World Civilization Assignment 2021 Answer

 

শেষ কথা

 মাধ্যমিক বা এসএসসি পরীক্ষা ডিসেম্বর অথবা নভেম্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে।  শিক্ষার্থীরা যাতে পড়াশোনার মাঝে থাকতে পারে সে ক্ষেত্রে এসাইনমেন্ট এর ব্যবস্থা করেছে শিক্ষা মন্ত্রণালয়। অ্যাসাইনমেন্ট এর মাধ্যমে এসএসসি শিক্ষার্থীদের  সিলেবাস শেষ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।  করো না পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করে তাহলে পরীক্ষা নেওয়া প্রায় অসম্ভব।  যার ফলে এবছর পরীক্ষা নাও হতে পারে।  তবে শিক্ষা মন্ত্রী দীপু মনির জানিয়েছেন যে এবছর পরীক্ষা নিয়ে অটো পাস দেওয়া হবে না। পরিশেষে ইতিহাস অ্যাসাইনমেন্ট পরবর্তী সপ্তাহগুলোর প্রশ্ন এবং সমাধান পেতে আমাদের সাথে থাকুন এবং নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *