এনটিআরসিএ ৪র্থ গণবিজ্ঞপ্তি ২০২৩ অনলাইনে আবেদন করুন ngi.teletalk.com.bd

এনটিআরসিএ ৪র্থ গণবিজ্ঞপ্তি ২০২৩ ই-অ্যাপ্লিকেশন অনলাইন 2022 ngi.teletalk.com.bd। আমরা অত্যন্ত আনন্দের সাথে ঘোষণা করছি যে NTRCA 21শে ডিসেম্বর, 2022-এ 68,390টি শূন্যপদে নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তাই, দীর্ঘ দুই বছরের অপেক্ষার পর তৃতীয় ধাপে নিয়োগের জন্য একটি গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। -সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ১৫,১৬৩ জন শিক্ষক। এই অ্যাপয়েন্টমেন্টের জন্য অনলাইন আবেদন 29 ডিসেম্বর, 2022 এ শুরু হবে এবং 29 জানুয়ারী, 2023 পর্যন্ত চলবে।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

আপনি NTRCA 4th Gono Biggopti 2022, NGI 4th ​​Public Notice 2022, NTRCA Gono Biggopti 2022, http://ngi.teletalk.com.bd/ 4th গণবিজ্ঞপ্তি অনলাইনে 2022, NTRCA অ্যাপলি, এনজিআই 2022, এনটিআরসিএ অ্যাপলি, এনটিআরসিএ 2022, 4র্থ মেধা তালিকা নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি 2022, NTRCA ই-অ্যাপ্লিকেশন 2022, 1 থেকে 16 NTRCA ই-আবেদন 2022, চতুর্থ NTRCA পাবলিক নিয়োগ বিজ্ঞপ্তি 2022৷

এনটিআরসিএ ৪র্থ গণবিজ্ঞপ্তি ২০২৩

এনটিআরসিএ সদস্য এবিএম শওকত ইকবাল শাহীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, তৃতীয় ধাপে সব বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে (স্কুল, কলেজ, মাদ্রাসা, কারিগরি ও বাণিজ্যিক ব্যবস্থাপনা) ৬৮,৩৯০ জন শিক্ষক নিয়োগের জন্য গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আগ্রহী প্রার্থীদের 29 ডিসেম্বর, 2022 থেকে 29 জানুয়ারি, 2023 পর্যন্ত অনলাইনে আবেদন করতে হবে।

অনলাইনে আবেদন করার সময় প্রতিটি আবেদনকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বেছে নিতে পারেন। আবেদনকারীকে আবেদন ফি হিসাবে 100 টাকা দিতে হবে। তবে যে সকল প্রার্থীরা আবেদন সম্পন্ন করেছেন তারা নির্ধারিত সময়ের পরেও পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে ফি প্রদানের সুযোগ পাবেন।

NTRCA 4th Gono Biggopti 2022

NTRCA-Job-Cirular-page-001

৪র্থ গণবিজ্ঞপ্তি শূন্য পদের তালিকা

তৃতীয় গণবিজ্ঞপ্তির মাধ্যমে, এনটিআরসিএ সারাদেশে মোট ৬৮,৩৯০ এমপিও ও নন-এমপিও শিক্ষক নিয়োগের সুপারিশ করবে। এর মধ্যে স্কুল ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৩১ হাজার ৫০৮টি এমপিও এবং মাদ্রাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা থেকে ৩৬ হাজার ৮৮২টি এমপিও রয়েছে। মাদ্রাসার কারিগরি ও ব্যবসায়িক ব্যবস্থাপনার জন্য স্কুল ও বিশ্ববিদ্যালয়ের 31,508 এমপিও এবং মাদ্রাসা, বিএম এবং টেকনিক্যাল থেকে 36,882 এমপিও সহ মোট 68,390 জনকে নিয়োগ দেওয়া হবে। এ ছাড়া এমপিওভুক্ত শিক্ষকদের সংরক্ষিত নারী কোটায় নিয়োগ দেওয়া হবে না। সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নির্দেশনা অনুযায়ী, সারা দেশে 2,200টি পদ শূন্য হবে এবং শূন্য পদগুলি সারা দেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে পূরণ করা হবে।

  • অনলাইন আবেদন শুরু ঃ ২৯ ডিসেম্বর ২০২৩
  • শেষ তারিখঃ ১ ফেব্রুয়ারী ২০২৩
  • মোট পদসংখ্যাঃ ৬৮,৩৯০

শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

NTRCA-Job-Cirular-page-002

কীভাবে চতুর্থ গণবিজ্ঞপ্তি আবেদন করবেন

আবেদনকারীকে অবশ্যই NTRCA-তে নিবন্ধিত হতে হবে এবং একটি সমন্বিত মেধা তালিকা থাকতে হবে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এবং কারিগরি শিক্ষা ও মাদ্রাসা বিভাগ কর্তৃক জারি করা সর্বশেষ জনবল কাঠামো অনুযায়ী আপনার প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। আবেদনকারীদের বয়স 1 জানুয়ারী, 2020 এর মধ্যে 35 বছর বা তার কম হতে হবে। তবে, যারা শিক্ষক নিবন্ধন পরীক্ষার সূচকে উত্তীর্ণ হয়েছেন এবং যারা 12 জুন, 2018 এর আগে শিক্ষক নিবন্ধন শংসাপত্র পেয়েছেন তাদের জন্য বয়সসীমা বিবেচনা করা হবে।

NTRCA

  • শুরুতে http://ngi.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • উপরের ছবির মত একটি পেজ দেখতে পাবেন
  • ৪র্থ গণবিজ্ঞপ্তি ভালভাবে পড়ুন এবং সকল শর্তবলী সম্পর্কে অবগত হন।
  • তারপর আপনি যে পদের বিপরীতে আবেদন করতে চাচ্ছেন তা নির্বাচিত করুন।
  • অনলাইন আবেদন ফর্মে সঠিক তথ্য প্রদান পূর্বক আবেদনটি সম্পন্ন করুন।
  • আবেদন শেষে ৭২ ঘন্টার মধ্যে নির্ধারিত ফি প্রদান করুন। অন্যথায় আপনার আবেদন গ্রহণযোগ্য হবে না।
  • পরিশেষে প্রিলিমিনারী পরীক্ষার জন্য প্রস্তুতি গ্রহণ করুন।

ngi.teletalk.com.bd Apply Online

http://ngi.teletalk.com.bd বা www.ntrca.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন গ্রহণ করা হবে। আপনাকে সঠিকভাবে ফর্মটি পূরণ করতে হবে এবং অনলাইনে পাঠাতে হবে। ফর্ম জমা দেওয়ার পরে, প্রার্থীদের তাদের মোবাইল ফোনে একটি এসএমএসের মাধ্যমে অর্থ প্রেরণ সহ নিম্নলিখিত নির্দেশাবলী সম্পর্কে অবহিত করা হবে। আবেদন ফি 100 টাকা নির্ধারণ করা হয়েছে। Los candidatos que tengan interes en contrarat maestros pueden enviar la solicitud y la tarifa en línea নির্ধারিত সময়ের মধ্যে। পুয়েডস অ্যাপলিকার ইনগ্রেস এবং এই এলাস। অনলাইন অনুরোধ পদ্ধতি ধাপ নিম্নরূপ:

  • প্রথমত, আপনাকে অফিসিয়াল ওয়েবসাইট http://ngi.teletalk.com.bd এ যেতে হবে।
  • তারপর আপনাকে অবশ্যই নিয়োগ চক্রের ৪র্থ পর্বে ক্লিক করতে হবে।
  • এর পরে, আপনাকে খসড়াটির জন্য আবেদন করতে হবে।
  • সেখান থেকে বিভিন্ন প্রতিষ্ঠান বেছে নিতে পারেন।
  • অনলাইন আবেদনপত্র জমা দেওয়ার পরে, আপনাকে নির্ধারিত আবেদন ফি দিতে হবে।

NTRCA-Job-Cirular-page-003

শেষকথা

আপনি যদি এনটিআরসিএ পরীক্ষায় উত্তীর্ণ হয়ে থাকেন, তাহলে সারা দেশে আপনার শিক্ষক হওয়ার সুযোগ রয়েছে। এবার বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এনটিআরসিএ কর্তৃপক্ষ। তাই আপনার জানার কোন প্রশ্ন থাকলে নিচে কমেন্ট করুন।