স্কুল-কলেজ শিক্ষকদের এমপিও সিট মার্চ ২০২৩ – March MPO Salary Sheet 2023

শিক্ষা জাতির মেরুদন্ড। শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি করতে পারে না। যে জাতি যত শিক্ষিত সে জাতি তত উন্নত। সুতরাং একটি দেশকে এগিয়ে যেতে হলে তার শিক্ষা ব্যবস্থার প্রতি গুরুত্ব দিতে হবে। এক্ষেত্রে শিক্ষা খাতকে টিকিয়ে রাখতে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করেছে সরকার। সম্প্রতি মার্চের এমপিও সিট / টপ সিট / পেমেন্ট ভাউচার রিপোর্ট ২০২৩ প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। যেসকল বেসরকারি স্কুল-কলেজের শিক্ষকগণ যারা অধীর অগ্রহে এমপিওর সিট প্রকাশের অপেক্ষা করছেন তাদের আমাদের ওয়েবসাইটে অভিন্দন। ইএমআইএস কর্তৃপক্ষ তাদের অফিসিয়াল ওয়েবসাইটে মার্চ মাসের এমপিও ভাউচার ও টপসিট আপলোড করেছে। যে সকল শিক্ষক এমপিও স্যালারি ভাউচর ও টপশিট ডাউনলোড করতে চাচ্ছেন তাদের আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজে করতে পারবেন। তাই সময় নষ্ট না করে আমাদের দেওয়া নির্দেশনাবলী অনুসরণ করুন।

বেসরকারি স্কুল-কলেজের শিক্ষকদের মার্চের এমপিও সিট ডাউনলোড

অনেকেই কিভাবে এমপিও বেতন সিট ডাউনলোড করতে হয় তা জানেন। এক্ষেত্রে আমি তাদের সাহায্য করতে চাই। আপনি কি এই মাসের এমপিও বেতন শীটের খুঁজছেন? তাহলে আপনি সঠিক স্থানে রয়েছেন। সাধারণত শিক্ষকদের বেতন সিট তৈরি করেন ইএমআইএস যার পূর্ণরূপ শিক্ষা ব্যবস্থাপনা তথ্য সিস্টেম। প্রতি মাসের ১ থেকে ৩ তারিখের মধ্যে এই তালিকা প্রকাশ করা হয়। বর্তমানে দেশে ২ হাজার ৫১টি শিক্ষা প্রতিষ্ঠান এমপি ভুক্ত। যার মধ্যে নিম্ন মাধ্যমিক বিদ্যালয় রয়েছে ৬৬৬ টি ও মাধ্যমিক বিদ্যালয় ১ হাজার ১২২টি, উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ১৩৬ টি, উচ্চ মাধ্যমিক কলেজ ১০৯ টি, ডিগ্রি কলেজ ১৯ টি।

কিভাবে এমপিও শীট ডাউনলোড করবেন?

আজকের আমাদের আলোচনার মূল বিষয়বস্তু এমপিও ‍শীট ডাউনলোড করার সহজ পদ্ধতি নিয়ে। যারা এখনও চলতি মাসের এমপিও স্যালারী সিট ডাউনলোড করেন নি তারা দ্রুত সময়ের মধ্যে চেক করুন। শিক্ষকদের মার্চের এমপিওর চেক ছাড় আমাদের ওয়েবপেজে উপলব্ধ। এমপিও ডাউনলোড করতে গিয়ে অনেক সময় র্সাভার, পেজ লোডিং সমস্যায় পড়তে পারেন। ফলাফল স্বরূপ আপনি শিক্ষকের বেতন তালিকা ডাউনলোড করতে ব্যর্থ হবেন। এক্ষেত্রে কোন প্রকার ঝামেলা ছাড়াই এমপিওভুক্ত শিক্ষকদের মার্চ মাসের এমপিও শীট ডাউনলোড করতে পারেন।

www.dshe.gov.bd এমপিও সিট / পেমেন্ট ভাউচার ২০২৩

MPO-Sheet

  • প্রথমত আপনাকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে www.dshe.gov.bd যেতে হবে।
  • স্বল্প সময়ের মধ্যে ডিএসএইচই ওয়েবপেজটি আপনার সামনে হাজির হবে।
  • পেজটি স্ক্রল করে এমপিও শীট/ ভাউচার অপশনটি খুজে বের করুন।
  • তারপর উক্ত স্থানে ক্লিক করুন।
  • সর্বোপরি এমপিও স্যালারি সিট ২০২৩ পিডিএফ ডাউনলোড করুন।
  • প্রয়োজনের স্বার্থে এটি প্রিন্ট করতে পারেন।

এমপিও শীট ডাউনলোড লিঙ্ক

http://emis.gov.bd/emis এমপিও শীট পিডিএফ ডাউনলোড

MPO-Sheet-and-Voucher

  • শুরুতে আপনাকে http://emis.gov.bd/emis ওয়েব লিঙ্কে প্রবেশ করতে হবে।
  • তারপর নোটিশ বোর্ডে যান।
  • সেখানে সর্বশেষ প্রকাশিত এমপিও শীট ও ভাউচার ডাউনলোডের অপশন পাবেন।
  • আপনার বেতন যে ব্যাংক থেকে উত্তোলন করেন তা নির্বাচিত করুন।
  • উদাহরণ স্বরূপ সোনালী ব্যাংক, জনতা ব্যাংক, অগ্রণী ব্যাংক, রূপালী ব্যাংক মার্চ এমপিও বেতন শীট ২০২৩।
  • মার্চের স্কুল-কলেজ শিক্ষকদের এমপিও সিট ডাউনলোড করে প্রিন্ট আউট করতে পারেন।

MPO Sheet/Voucher PDF Download

উপসংহার

এমপিও শীট ডাউনলোড করতে গিয়ে আপনি যদি কোন সমস্যার মুখোমুখি হন তাহলে আমাদের জানাতে পারেন। বেসরকারি শিক্ষকদের মার্চ মাসের বেতন-ভাতার অর্থ ছাড় নিয়ে আপনার অভিযোগটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জানাতে পারেন। সর্বোপরি এই পোষ্টটি আপনার উপকারে আসলে শেয়ার করুন। ধন্যবাদ সাথে থাকার জন্য।