৪৮ তম বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৪ – বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ রেজাল্ট

৪৮ তম বেফাক পরীক্ষার ফলাফল শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রকাশ করেছে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ। ফলাফল প্রকাশের সংবাদ প্রকাশের পর অনেক শিক্ষার্থীর মনে আনন্দের জোয়ার বয়ে চলেছে। এমনকি গুগলে সর্বাধিক সার্চকৃত বিষয় গুলোর মধ্যে বেফাক ফলাফল একটি। তবে আর দেরি না করে চলুন আপনার কাংখিত ফলাফলটি অনুসন্ধান করা যাক। এমনকি আপনি কত নম্বর অর্জন করতে সক্ষম হয়েছে তা যাচাই বাছাই করা যাবে।

বেফাক পরীক্ষার রেজাল্ট

কোভিড-১৯ পরিস্থিতির কারণে নির্দিষ্ট সময়ে অনুষ্ঠিত হতে পারেনি ৪৮তম কেন্দ্রীয় পরীক্ষাটি। তবে দেরিতে হলেও শেষ পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হওয়াতে খুশি প্রার্থীরা। সফলভাবে 45 তম কেন্দ্রীয় মাদ্রাসার পরীক্ষা শেষ করে অধীর অগ্রহে ফলাফলের জন্য অপেক্ষা করে পরীক্ষার্থীরা। অবশেষে পরীক্ষার্থীদের অপেক্ষার পালাটি শেষ হয়। সম্প্রতি বাংলাদশে কওমী মাদরাসা শিক্ষা বোর্ড BEFAQ ২০২৪ রেজাল্ট প্রকাশ করেছে। ২০২৪ বেফাক পরীক্ষার ব্যক্তিগত ফলাফল ও প্রতিষ্ঠান ভিত্তিক ফলাফল সকলের জন্য উন্মুক্ত করেছে কর্তৃপক্ষ। অনেকেই প্রশ্ন করেছেন কিভাবে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বেফাকের রেজাল্ট দেখবেন।

২০২৪ বেফাক রেজাল্ট মার্কশিট ডাউনলোড

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৪ দেখার নিয়ম ও লিংক আমাদের ওয়েবসাইটে দেওয়া রয়েছে। অনেক শিক্ষার্থী আছে যারা ইন্টারনেট কানেকশনের ব্যবহার খুব একটা জানেনা বলে এবং ওয়েবসাইট থেকে ফলাফল দেখে নেওয়ার নিয়ম সম্পর্কে অবগত নয় বলে পরীক্ষার রেজাল্ট 2022 দেখার নিয়ম জানতে চাই এবং তার জন্য আজকে আমাদের ওয়েবসাইটে বেফাক পরীক্ষার রেজাল্ট 2020 দেখে নেওয়ার নিয়ম সম্পর্কে আলোচনা করব। তাছাড়া কোন ওয়েবসাইটে গিয়ে ফলাফল দেখতে হবে এটি অনেকেই জানে না বলে এখানে আপনাদের উদ্দেশ্যে সরাসরি অফিসিয়াল ওয়েবসাইটের এড্রেস প্রদান করব এবং এর মাধ্যমে আপনারা লিংক ব্যবহার করে অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করবেন এবং সেখান থেকে ফলাফল দেখে নিতে সক্ষম হবেন।

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ ফলাফল

৩০/৪/২০২০ইং কওমী মাদরাসা শিক্ষা বাের্ড (বেফাক) এর হিফযুল কুরআন ও ইলমুত তাজবীদ মারহালার ৪৮তম কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশ। গড় পাশের হার ৯১.৯৫ %, মেধা প্রাপ্ত ৫৫৮ জন। বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বাের্ড (বেফাক) এর হিফযুল কুরআন ও ইলমুত তাজবীদ মারহালার ৪৩তম কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। গড় পাশের হার ৯১.৯৫ %, হিফযুল কুরআন মারহালায় মােট পরীক্ষার্থী ২২ হাজার ৮৭৬ জন ও ইলমুত তাজবীদ মারহালায় ৯২৬ জন অংশগ্রহণ করে। স্টার মার্ক পেয়েছে ৫ হাজার ৮৬২ জন। মােট উত্তীর্ণ পরীক্ষার্থী ১৩ হাজার ১২৭ জন। অনুপস্থিত ৯৮২২ জন।

বেফাক পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম

আজ বেলা ১২ টায় বাের্ডের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা মুহাম্মাদ যুবায়ের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মুফতী আমিনুল হক ও মুহা: রফিকুল হক সময়ে পরীক্ষার ফলাফলের ফাইল বেফাকের মহাপরিচালক অধ্যাপক মাওলানা যােবায়ের আহমাদ চৌধুরী সাহেবের নিকট হস্তান্তরের পর তিনি ফলাফল ঘােষণা করেন। এ সময় তিনি বলেন, কওমী মাদরাসার পরীক্ষার্থীরা সুষ্ঠু পরিবেশে পরীক্ষা দিয়ে ফলাফলে সফলতার নযীর স্থাপন করেছে। এরাই যােগ্য আলেম হয়ে জাতির সামনে ইসলামের বাণী তুলে ধরবে বলে আমার একান্ত বিশ্বাস। হিফযুল কুরআন এর ৭৪ টি গ্রুপে (প্রতি গ্রুপে ৩ জন করে) ও “ইলমুত তাজবীদ ওয়াল কিরাআত বিভাগে ৩টি গ্রুপে (প্রতি গ্রপে ৩ জন করে) পৃথক পৃথক ভাবে মেধা তালিকায় শীর্ষে রয়েছেন অনেকেই।
পরীক্ষার ফলাফলের সকল তথ্য বেফাকের নিজস্ব ওয়েব সাইট WWW.wifaqresult.com তে পাওয়া যাবে।

Wifaqresult.com ওয়েবসাইটের মাধ্যমে BEFAQ রেজাল্ট চেক করুন

Capture

  • প্রথমত আপনার ইন্টারনেট সংযোগটি নিশ্চিত করুন। ভাল সার্ভিস পেতে উচ্চ গতি সম্পন্ন ইন্টারনেট ব্যবহার করুন।
  • আপনার ডিভাইস থেকে ক্রোম ব্রাউজার ওপেন পূর্বক www.wifaqresult.com ওয়েব লিঙ্কে প্রবেশ করুন।
  • সংক্ষিপ্ত সময়ের মধ্যে বাংলাদেশ কওমি মাদ্রাসা অফিসিয়াল হোমপেজ আপনার স্কিনে প্রদর্শিত হবে।
  • রেজাল্ট অপশনটিতে ক্লিক এর মাধ্যমে শুরু করুন।
  • আপনার পছন্দ অনুযায়ী ব্যক্তিগত মাদ্রাসাভিত্তিক এবং মেধা তালিকা যে কোন একটি সিলেক্ট করুন।
  • আপনি যে সালে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তা নির্বাচন করুন।
  • প্রবেশ পত্রে উল্লেখিত পরীক্ষার রোল নম্বরটি যথাস্থানে লিখুন।
  • সর্বশেষ সাবমিট বাটনে ক্লিক এর মাধ্যমে আপনার ফলাফলটি স্কিনে উপস্থিত হবে।
  • আপনি যদি সফলতার সহিত পাস করেন তাহলে অভিনন্দন জানাচ্ছি।
  • খারাপ ফলাফল অর্জনকারীদের মন খারাপের দরকার নেই।

অনলাইনের মাধ্যমে বেফাক পরীক্ষার রেজাল্ট

মোবাইলে এসএমএস এর মাধ্যমে BEFAQ রেজাল্ট

সম্প্রতি বেফাকুল পরীক্ষার ফলাফল ২০২৪ প্রকাশের পর এক সঙ্গে অনেক পরীক্ষার্থী রেজাল্ট দেখার সাইটে প্রবেশ করলে সার্ভার জ্যাম জনিত সমস্যা দেখা দেয। ফলে অনেকেই বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ রেজাল্ট ২০২৪ দেখতে ব্যর্থ হন। শিক্ষার্থীদের এই সমস্যার সমাধান কল্পে এসএমএস পদ্ধতি সবচেয়ে জনপ্রিয়তা পেয়েছে। মোবাইল SMS এর মাধ্যমে খুব সহজে BEFAQ ফলাফল দেখতে পারবেন। ফলাফল ৪৮ বেফাক দেখতে নিম্নে দেওয়া নিয়মটি অনুসরণ করুন।

প্রথমত আপনার ম্যাসেজ অপশনটিতে যান এবং টাইপ করুন বেফাক <স্পেস> ক্লাসের ১ম অক্ষর <স্পেস> রোল এবং যেকোনো অপারেটর থেকে 9933 নম্বরে পাঠান।

উদাহরণস্বরূপ: BEFAQ T 16352 এবং 9933 নম্বরে পাঠান।

BEFAQ Exam Result

যারা ৪৮তম কেন্দ্রীয় বেফাক পরীক্ষায় ভাল ফলাফল অর্জন করেছেন তাদের অভিনন্দন জানাচ্ছি। অপরদিকে যারা আশানুরূপ ফলাফল পায়নি তাদের বোর্ড চ্যালেঞ্জ করার জন্য অনুরোধ করছি। যাইহোক সর্বোপরি ৪৮তম বেফাকুল মাদারিসিল আরাবিয়া রেজাল্ট চেক করতে গিয়ে যদি আপনি কোন সমস্যা সম্মূখীন হন তাহলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। এক্ষেত্রে আমাদের অভিজ্ঞ টিম দ্রুত সময়ের মধ্যে আপনার সমস্যাটি সমাধান করার চেষ্টা করবে। এমনকি আপনি চাইলে কমেন্ট বক্সে আপনার রোল নম্বরটি দিয়ে রাখতে পারেন। এক্ষেত্রে আমরা আপনার ফলাফলটি দেখে দিবো। উপসংহারে এই আর্টিকেলটি আপনার উপকারে আসলে আপনার ফেসবুক টাইমলাইনে শেয়ার করুন। যাতে করে আপনার বন্ধু এবং আত্নীয়রা এটি থেকে উপকৃত হতে পারে। আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার মূল্যবান ফিডব্যাকটি আমাদেরকে আরো বেশি অনুপ্রাণিত করে।

Total Views: 22 ,

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *