আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম 100% কার্যকরী

আজকে আমরা আলোচনা করতে যাচ্ছি যে, আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম। অনেকেই আছেন যারা বিদেশে থাকে দেশে টাকা পাঠাতে চান। অথচ টাকা পাঠানোর নিয়ম জানেন না। তাদের সুবিধার্থে আজকে আমাদের এই নিবন্ধনটি। সম্পূর্ণ জানতে শেষ পর্যন্ত সাথে থাকুন। অনেকে আছে যারা ইউএসএ থেকে বাংলাদেশে টাকা পাঠাতে চান। কিন্তু সঠিক নিয়ম না জানার কারণে তারা টাকা পাঠাতে পারেন না। এমনকি এই টাকা পাঠাতে অনেক প্রতারণার সম্মুখীন হন। বর্তমান যুগে আমাদের চারপাশে অনেক প্রতারক ঘুরে বেড়াচ্ছে। যারা অসহায় মানুষদের ঠকিয়ে টাকা নিয়ে নেই ।তাদের কবল থেকে রেহাই পেতে এবং নিশ্চিন্তে আপনার টাকা পরিবারের কাছে পাঠাতে যে সকল নিয়মগুলো অনুসরণ করা উচিত তা নিচে বিস্তারিত দেওয়া আছে।

ইউএসএ থেকে বিডিতে টাকা পাঠানোর পদ্ধতি

আপনি কি আমেরিকান প্রবাসী? বিদেশ থেকে পরিবারের কাছে টাকা পাঠাতে চান? কিন্তু সঠিক নিয়ম না জানার কারণে পারছেন না ! তাহলে আমাদের সাথেই থাকুন। আমরা আমাদের এই নিবন্ধে আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম নিয়ে আলোচনা করছি। আমাদের দেশের অনেক ভাই ও বোনেরা আছে যারা আমেরিকাতে থাকেন। কেউ বা স্থায়ীভাবে কেউ বা অস্থায়ীভাবে। তারা সকলেই অর্থ উপার্জনের জন্য বিদেশে গিয়ে থাকেন। এমনকি সেই অর্থ দেশে পরিবারের কাছে পাঠাতে চান। কিন্তু তারা জানেন না কিভাবে টাকা পাঠাবেন। তাই তাদের জন্য কোন মাধ্যমে টাকা পাঠালে খুব সহজেই টাকা পাঠানোর সম্ভব হবে তা আজকে জানাবো।

আমেরিকা থেকে বাংলাদেশের টাকা পাঠানোর নিয়ম

বিদেশ থেকে বাংলাদেশে টাকা পাঠাতে হলে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে জানা জরুরী। তবে অনেক পদ্ধতি অনুসরণ করে আপনি আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন। চলুন জেনে নেয়া যাক। আপনি চাইলে আপনার মোবাইল অ্যাপ এর মাধ্যমে আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন। এই অ্যাপটি হলো সেন্ড ওয়েব অ্যাপ। তা খুবই জনপ্রিয় একটি অ্যাপ। এই অ্যাপটি ব্যবহার করে আপনি খুব সহজেই আপনার টাকা ইউএসএ থেকে বাংলাদেশে পাঠাতে পারবেন। বহু বছর থেকে সেন্ড ওয়েব অ্যাপটি বাংলাদেশ সহ বিভিন্ন দেশের সেবা প্রদান করে চলেছে। এছাড়াও আপনি বিকাশের মাধ্যমে আপনার টাকা পাঠাতে পারবেন। তবে বিভিন্ন ব্যাংকের মাধ্যমেও আপনার টাকাটি আমেরিকা থেকে বাংলাদেশে পাঠানো সম্ভব। যেমন: ডাচ-বাংলা ব্যাংক, অগ্রণী ব্যাংক, সোনালী ব্যাংক, ইসলামী ব্যাংক।

সেন্ড ওয়েব অ্যাপ ব্যবহার করে বিদেশ থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম

  • আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠাতে হলে আপনাকে প্রথমে সেন্ড ওয়েব অ্যাপ গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হবে।
  • শুরুতে সাইন আপ অপশন থাকবে সেখানে ক্লিক করুন।
  • আপনার সঠিক তথ্য দিয়ে অ্যাকাউন্ট খুলতে হবে।
  • সকল ডকুমেন্ট দিলে আপনার একাউন্টে টাকা সেন্ড করার জন্য প্রস্তুত।

How to send money from USA to Bangladesh?

  • এই অ্যাপে আপনার বিকাশ আইডি নাম্বার ও নাম দিলেই টাকা চলে আসবে। যা আপনি বিকাশ এজেন্ট এর কাছ থেকে তুলতে পারবেন।
  • সেন্ট ওয়েব অ্যাপ এর মাধ্যমে টাকা পাঠানোর লিমিটেশন আছে।
  • আপনি চাইলে প্রতিদিন ৯৯৯ ডলার পাঠাতে পারবেন। এমনকি মাসে ৩০০০ ডলার পাঠাতে পারবেন।
  • অপরদিকে আপনি বাংলাদেশ টাকা ১ লক্ষ ৫০ হাজার বেশি নিতে পারবেন না।
  • সেজন্য আপনার যদি বিকাশে আগেই টাকা থাকে সেটা তুলে নিতে হবে। নয়তো আপনার টাকাটা এখানে হোল্ড হয়ে থাকবে।

বাংলাদেশ  থেকে আমেরিকায় টাকা পাঠানোর নিয়ম

এই অ্যাপটির মাধ্যমে আপনি শুধুমাত্র বাংলাদেশ থেকে টাকা নিতে পারবেন। বাংলাদেশ থেকে টাকা পাঠানোর কোন নিয়ম নেই। আমেরিকা থেকে পাঠানো টাকা কোন খরচ ছাড়াই বাংলাদেশ টাকা নিতে পারবেন। সেই দিক দিয়ে এই অ্যাপটি অনেক সুবিধাজনক। সেন্ড ওয়েব অ্যাপের মাধ্যমে আপনার দেওয়া সকল ডকুমেন্ট সিকিউর থাকবে। অনেকেই জানতে চেয়েছেন আমেরিকা থেকে কীসের মাধ্যমে বাংলাদেশে টাকা পাঠালে খুব কম কমিশন হিসাবে টাকা কাটা যাবে?

ব্যাংকের মাধ্যমে আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম

ব্যাংকের মাধ্যমে টাকা পাঠাতে হলে আপনাকে প্রথমে ব্যাংকের শাখায় যোগাযোগ করতে হবে।
সেখানে আপনাকে রেমিটেন্স ফরম পূরণ করতে হবে।
ফরমটি সঠিকভাবে পূরণ করা হলে তা ব্যাংক জমা দিতে হবে। সেখানে আপনি কত টাকা পাঠাতে চান তা উল্লেখ করতে হবে।
আপনি যে বিকাশ নাম্বারে টাকা পাঠাতে চান সেটি উল্লেখ করতে হবে।
আমেরিকান ডলার বাংলাদেশি টাকায় কত হবে সেই অনুযায়ী টাকা আপনার বিকাশ একাউন্টে পাঠিয়ে দেওয়া হবে।

কিভাবে আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠাবেন

আশা করি আমাদের দেওয়া তথ্য আপনি বুঝতে পারছেন। এই সকল পদ্ধতি অনুসরণ করলে কোন ঝামেলা ছাড়াই আপনি আপনার টাকা পরিবারের কাছে খুব সহজেই পাঠাতে পারবেন। আমাদের এই নিবন্ধনটি আজ এই পর্যন্তই। এই নিবন্ধন থেকেই যদি আপনি কোন উপকার পেয়ে থাকেন তাহলে বন্ধুরা এটি আপনার সকল বন্ধুবান্ধবদের মধ্যে শেয়ার করে দিন। আরও সকল তথ্য জানতে আমাদের ওয়েবসাইট অনুসরণ করুন। ধন্যবাদ সকলকে ।

Total Views: 17 ,